img
Home / প্রযুক্তি কথন / ৯৯৯ ডলারে পাওয়া যাবে অ্যাপল এর পরবর্তী ফোন

৯৯৯ ডলারে পাওয়া যাবে অ্যাপল এর পরবর্তী ফোন

স্মার্টফোন বাজারে আইফোন এর চাহিদা বরাবরই বেশি। আইফোন প্রেমীরা তাদের নিজস্ব ব্র্যান্ডের জন্য সবসময় মুখিয়ে থাকে নতুন কিছুর জন্য। অ্যাপল তাদের খুব একটা হতাস করেনা গুণে ও মানে। তারা সবসময় চাহিদামত বাজারে আসে এবং গ্রাহকরা খুব সহজে তা লুফে নয়। তবে একটা ব্যাপারে আই ফোন খুবই স্থিতিশীল যে তারা তাদের পণ্যের দাম বাজার চড়া করে রাখে। আইফোন এর দাম শুরুর দিকে একটু কম থাকলেও এর সংস্করণ এবং নিত্য নতুন মডেল বাজারে আসায়, দামের তারতম্য এবং খুব চড়া হয়ে উঠে। তবে এইটা সত্যি আইফোন শুরুর থেকে এখন যথেষ্ট উচ্চ মূল্যে বিক্রি হয়। কিছু দিন আগে অ্যাপল  তাদের আইফোন ৭ বাজারে নিয়ে আসে এবং ব্যাপক সাড়া পড়ে কিন্তু দামের ব্যাপারে সবার একটু নাকচ ভাব ছিল – যেখানে আইফোন ৭ এর বাজারমূল্য ছিল ৬৪৯ ডলার সাথে তার আরেকটি সংস্করণ আইফোন ৭ প্লাস এর বাজারমূল্য ছিল ৭৪৯ ডলার। সম্প্রতি নিউ ইয়র্ক টাইমস এর সূত্রমতে আইফোন গ্রাহকের জন্য নতুন একটি মডেল নিয়ে আসছে, যার বাজারমূল্য আগের গুলোর চেয়ে দ্বিগুণ প্রায়। তাদের মতে এটার মূল্য শুরু হতে পারে ৯৯৯ ডলার হতে, আসলেই একটু বেশি।

iphone 8
আইফোন – অ্যাপল

অ্যাপল নিশ্চয় খুব ভাল কিছু ফিচার তাদের ভক্তদের উপহার দিবে। অ্যাপল খুব শীঘ্রই অনেক গুলো আইফোন বাজারে নিয়ে আসবে যা আগের গুলোর সাথে হয়ত গঠনগত মিল পাওয়া যাবে কিন্তু খুবই পাতলা টন্ড বেজেল ডিসপ্লে, ইন্টারনাল ইনফার্ড ফেসিয়াল রিকোনাইজেশন, ইন্ডাক্টিং চার্জিং, ডেপ্ত-সেন্সিং ক্যামেরা যা পরবর্তী প্রজন্মের জন্য উপযোগী। অ্যাপল সবসময় তাদের পণ্য প্রজন্মের সাথে তাল মিলিয়ে করে আসছে, যাতে করে তারা বাজারে পিছিয়ে না থাকে। অ্যাপল আগামী মাসে তাদের একটি ইভেন্টে অ্যাপল ওয়াচ এর একটি এল টি ই সংস্করণ এবং ফোর কে (4K) সমর্থন করে এই রকম একটি আইফোন উন্মোচন করবে বলে গুজব শুনা যাচ্ছে। আইফোন আগের মডেল এর চেয়ে নতুন মডেলের বাজার মূল্য বৃদ্ধির জন্য যথাযথভাবে ভোক্তাদের কিছু গুরুর্ত্বপূর্ণ বৈশিষ্ট নিয়ে আসবে, তবে এইটা শুধু অ্যাপলই না অন্য ফোন নির্মাতারা তাদের নতুন আগত ফোনগুলোর জন্য ভাল দামের ইঙ্গিত দিচ্ছে। আইফোনের সাথে সামস্যাং পাল্লা দিয়েই চলছে, সামস্যাং গত ২৩শে অগাস্ট ফ্ল্যাগশিপ নোট ৮ স্মার্টফোনটি প্রকাশ করেছে যা একই রকমের খুব বড় পর্দা (ডিসপ্লে) বিশিষ্ট এবং যার বাজারমূল্য শুরু হয়েছে ৯৩০ ডলার থেকে, যেখানে সামস্যাং এর জনপ্রিয় গ্যালাক্সি ৮ এর মূল্য শুরু হয় ৭২৫ ডলার দিয়ে।

স্মার্টফোন আমাদের নিত্য দিনের সঙ্গী, আর হাতের কাছে মুঠোফোন না থাকলে মনে হয় কোন কাজই হচ্ছে না। তাইতো ফোন কোম্পানিগুলো সময়ের সাথে পাল্লা দিয়ে নিয়ে আসছে নতুন নতুন ফিচার সমৃদ্ধ মোবাইল ফোন। তবে এই নতুনত্বের জন্য গ্রাহকদেরও গুণতে হচ্ছে চড়া মূল্য। প্রযুক্তি থেমে থাকবে না, দিনের আলোয় শুরু হবে আবার নতুন কোন উদ্ভাবনা দিয়ে – তাইতো ফোনের বাজার মূল্যের চেয়ে চাহিদায় থাকছে নতুন কি আসছে ? এখন আমরা দেখার অপেক্ষায় আইফোন তার ভোক্তাদের জন্য কি চমক রাখছে তাদের পরবর্তী আইফোন সংস্করণে।

Comments Below

comments

  • Facebook
  • Twitter
  • Google+
  • Pinterest
  • stumbleupon